খেলাধূলা | BAF Shaheen College Shamshernagar|The official website of BAF Shaheen College Shamshernagar
  
*** ভর্তি চলিতেছে! ভর্তি চলিতেছে!! ভর্তি চলিতেছে!!! সিলেট বিভাগের শ্রেষ্ঠ কলেজ হিসেবে স্বীকৃতিপ্রাপ্ত ও বাংলাদেশ বিমান বাহিনী পরিচালিত বিএএফ শাহীন কলেজ শমশেরনগর (EIIN : 135720)-এ একাদশ শ্রেণিতে আগামী ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা ও মানবিক বিভাগে ছাত্র-ছাত্রী ভর্তি চলিতেছে। ভর্তির জন্য যোগ্যতা : বিজ্ঞান বিভাগ : জিপিএ-৪.০০, ব্যবসায় শিক্ষা বিভাগ : জিপিএ-৩.৫০, মানবিক বিভাগ : জিপিএ-৩.০০। ছাত্রদের জন্য হোস্টেল সুবিধা রয়েছে (শর্ত প্রযোজ্য)। ভর্তি সংক্রান্ত তথ্য ও অনলাইন আবেদন প্রক্রিয়ায় সহযোগিতার জন্য কলেজে Help Desk খোলা হয়েছে। সার্বিক তথ্যের জন্য যোগাযোগ করুন: ০১৭৬৯৯৭৫৭৯১, ০১৭৬৯৯৭৫৭৯২, ০১৭৬৯৯৭৫৭৯৩। ***"

DBBL ePayment

Student Login

গুরুত্বপূর্ন লিংকসমূহ

Mark Entry Portal

Login Here

খেলাধূলা

বিএএফ শাহীন কলেজ শমশেরনগর এর ছাত্র-ছাত্রীরা শারীরিক শিক্ষার পাশাপাশি স্কুল ও কলেজভিত্তিক বিভিন্ন প্রতিযোগিতামূলক খেলাধূলায় স্বক্রিয় অংশগ্রহণ করে থাকে। ২০১৩ সালের আন্ত:শাহীন ফুটবল প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে। জাতীয় স্কুল ও মার্দ্রসা ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। ২০১৪ সালের আন্ত:শাহীন ফুটবল প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে ।  প্রশিক্ষক ও সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করছেন কলেজের ক্রীড়া শিক্ষক মোঃ আবুল কালাম আজাদ।

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠান-২০১৭

গত ২৮ জানুয়ারি ২০১৮ তারিখ রোজ সোমবার অত্র কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা সাড়ম্বরে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি শিক্ষার্থী, অভিভাবকবৃন্দ ও প্রতিষ্ঠান সংশ্লিষ্ট সবার সার্বিক সহযোগিতায় সূচারুভাবে সম্পন্ন হয়েছে। এবারের অনুষ্ঠানটি ছিল খুবই বৈচিত্র্যময়। মাসব্যাপি ব্যাপক প্রস্তুতির মাধ্যমে এ অনুষ্ঠান ৪৪ টি ইভেন্ট, ৭টি গ্রুপে বিভক্ত হয়ে ৪টি হাউজ (সুরমা, কুশিয়ারা, খোয়াই, মনু) এর মধ্যে আয়োজিত হয়। শিক্ষার্থীদের অংশগ্রহণে হাউজ ভিত্তিক ক্রীড়া প্রতিযোগিতা আয়োজন করা হয়েছে যা অত্যন্ত নান্দনিক, উৎসাহপূর্ণ-সুশৃঙ্খল পদ্ধতি। শিক্ষার্থীরা এই পদ্ধতিতে ক্রীড়া অনুষ্ঠানে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে যা অন্যান্য শিক্ষার্থীদের মনে অনুপ্রেরণা জাগায়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান খেলা ছিল দৌড়,অংক দৌড়, মার্বেল দৌড়, লংজাম্প, গোলক নিক্ষেপ, চকলেট দৌড়, মিউজিক্যাল চেয়ার ইত্যাদি। কলেজের শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষক-শিক্ষিকা ও অত্র কলেজের স্টাফদের জন্য প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ ছিল। বিভিন্ন ইভেন্ট প্রতিযোগিতায় বিজয়ীদেরকে করতালির মাধ্যমে অভিনন্দন জানাই।