***ভর্তি চলিতেছে! ভর্তি চলিতেছে!! ভর্তি চলিতেছে!!! শতভাগ পাশ, সর্বাধিক GPA-5 প্রাপ্ত মৌলভীবাজার জেলার শ্রেষ্ঠ কলেজ হিসেবে স্বীকৃতিপ্রাপ্ত বাংলাদেশ বিমান বাহিনী পরিচালিত প্রতিষ্ঠান বিএএফ শাহীন কলেজ শমশেরনগর-এ একাদশ শ্রেণিতে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা ও মানবিক বিভাগে ছাত্র-ছাত্রী ভর্তি চলিতেছে। কলেজের EIIN NO:135720. বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ করুন : ০১৭৬৯৯৭৫৭৯১,০১৭৬৯৯৭৫৭৯২,০১৭৬৯৯৭৫৭৯৩।*** ** এ বছর এসএসসি পরিক্ষায় শতভাগ পাশসহ ৫২ টি A+ এর সাফল্য অর্জন করেছে বিএএফ শাহীন কলেজ শমসেরনগর**

কলেজের ইতিহাস

বিএএফ শাহীন কলেজ শমশেরনগর এর ইতিহাস

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড সিলেট এর নিয়মকানুনের আওতায় বাংলাদেশ বিমান বাহিনী কর্তৃক সুপরিচালিত একটি স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান বিএএফ শাহীন কলেজ শমশেরনগর। অত্র প্রতিষ্ঠানটি বিমান বাহিনীর অন্যান্য শাহীন কলেজের ন্যায় একাডেমিক পর্যায়ে স্বমহিমায় উদ্ভাসিত । বিএএফ শাহীন কলেজসমূহ শিক্ষাক্ষেত্রে ইতোমধ্যে ব্যাপক সাফল্য অর্জন করেছে। বাংলাদেশে বর্তমানে ছয়টি শাহনি স্কুল ও কলেজের মধ্যে এটি অন্যতম। দু’টি পাতা একটি কুড়ির দেশ মৌলভীবাজার জেলার শমশেরনগর-এ প্রতিষ্ঠিত বিএএফ শাহীন কলেজ শমশেরনগর বৃহত্তর সিলেট অঞ্চলে শিক্ষ বিস্তারে প্রশংসনীয় অগ্রণী ভূমিকা পালন করে চলেছে। নব প্রতিষ্ঠিত  প্রতিষ্ঠান হলেও এই কলেজের বিভিন্ন পরীক্ষার ফলাফল সকলকে মুগ্ধ করেছে। ‘শিক্ষা-সংযম-শৃঙ্খলা’ এই নীতি বচনের অনুশীলনের পাশাপাশি এই কলেজের শিক্ষর্থীরা সৃষ্টিশীল কর্মকান্ড তথা সাহিত্য, খেলাধুলা ও সংস্কৃতি চর্চায় ঈর্ষণীয় কৃতিত্ব দেখিয়েছে। এখানে শিশু শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ছাত্র-ছাত্রীদের পাঠদান করা হয়। তবে শুধু পাঠদান করাই কলেজের একমাত্র উদ্দেশ্য নয়। সৃজনশীল ও যুগোপযোগী শিক্ষায় শিক্ষিত, সৎ ও  দেশ প্রেমিক সুনাগরিক গড়ে তোলাও এ কলেজের অন্যতম উদ্দেশ্য। অভিজ্ঞ শিক্ষকমন্ডলী দ্বারা পাঠদানের পাশাপাশি এই কলেজে রযেছে খেলাধুলা, শরীর চর্চা, নৃত্য, সংগীত, আবৃত্তি, বক্তৃতা, হাতের কাজ প্রর্বতি শেখানোর ব্যবস্থা। শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি সৃজনশীল কর্মকান্ড চর্চার জন্য এই শিক্ষা প্রতিষ্ঠানে রযেছে আধুনিক ও সুবিশাল অডিটরিয়াম। পাঠদানের জন্য রয়েছে অত্যাধুনিক এন-কম্পিউটিং ল্যাব, পদার্থ, জীববিজ্ঞান, রসায়ন, গণিত, ভূগোল ও মনোবিজ্ঞান ল্যাব আবাসিক ছাত্রদের জন্য রয়েছে একটি আধুনিক ছাত্রাবাস।

‘শাহীন’ মানে ঈগল-মুক্ত আকাশে ডানা মেলে ক্ষিপ্র গতিতে বিচরণ করা যায় স্বভাব। এ কলেজের ছাত্র-ছাত্রীদের প্রত্যেককে এক একজন “শাহীন” বলা হয়। আধুনিক শিক্ষা ও স্বাধীন চিন্তাধারায় নিষ্কলুষ পরিচ্ছন্ন পরিবেশে সাহসিকতার সাথে বিদ্যাপীঠে জ্ঞান অর্জন করে তারা ‘শাহীন’ হয়ে দেশ-বিদেশে বিচরণ করে নিজেদের জ্ঞান ও দক্ষতা দ্বারা দেশের সুনাগরিক হিসেবে নিজের স্থান করে নিবে।

অভিজ্ঞ শিক্ষকমন্ডলী, আধুনিক পাঠদান পদ্ধতি, উন্নত শিক্ষা উপকরণ, সর্বাধুনিক সুযোগ-সুবিধা সংবলিত ল্যাবরেটরিসহ সার্বিক উন্নত পরিবেশে অবস্থিত এই শিক্ষা প্রতিষ্ঠান যা মৌলভীবাজার জেলা তথা সিলেট অঞ্চলের শিক্ষার বিস্তারে অনন্য অবদান রাখছে।

 

অধ্যক্ষবৃন্দের কার্যকালসহ নামের তালিকাঃ

ক্রমিক   

নাম

শিক্ষাগত যোগ্যতা

কার্যকাল