***Finally Selected candidates list for appoinment -2017*** ** ২০১৭ সালে বিএএফ শাহীন কলেজ শমশেরনগর মৌলভীবাজার জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি পেয়েছে।***

শৃঙ্খলা

কলেজে সুশৃঙ্খল পরিবেশ ও সুন্দর পরিবেশ বজায় রাখার জন্য সকল ছাত্র-ছাত্রীকে নিম্নবর্ণিত নিয়ম ও শৃঙ্খলা অনুসরণ করতে হয়ঃ
১। প্রতিটি ছাত্র-ছাত্রীকে কলেজ নির্ধারিত পরিষ্কার-পরিচ্ছন্ন পোষাকে কলেজে আসতে হবে।
২। নথ ছোট ও পরিষ্কার রাখতে হবে।
৩। চুল পরিপাটি করে আচঁড়িয়ে আসতে হবে। ছেলেদের চুল ছোট করে কাটতে হবে এবং মেয়েদের দুই বেনী/ঝুঁটি করে আসতে হবে।
৪। শিশু, ১ম ও ২য় শ্রেণির ছাত্র-ছাত্রীরা (যারা শ্রেণিকক্ষে টিফিন খায়) তাদের অবশ্যই রুমাল আনতে হবে।
৫। ছেঁড়া কাগজ, ফলের খোসা, উচ্ছিষ্ট ইত্যাদি শ্রেণিকক্ষে, করিডোরে কিংবা কলেজ আঙ্গিনায় না ফেলে নির্দিষ্ট জায়গায় অথবা ডাস্টবিনে ফেলতে হবে।
৬। ছোঁয়াচে রোগে আক্রান্ত ছাত্র-ছাত্রীদের রোগ নিরাময় না হওয়া পর্যন্ত কলেজে আসা নিষেধ। এইক্ষেত্রে শ্রেণিশিক্ষকের মাধ্যমে অনুপস্থিতির জন্য অধ্যক্ষ বরাবর আবেদন করতে হবে।
৭। উপযুক্ত কারণ ব্যতীত কলেজে অনুপস্থিত থাকা বাঞ্জনীয় নয়। অনুপস্থিতির কারণ দেখিয়ে অভিভাবকের দরখাস্ত শ্রেণিশিক্ষক/শিক্ষিকার কাছে জমা না দিলে পরবর্তীতে ক্লাস করার অনুমতি দেয়া হবে না।
৮। কলেজ নির্ধারিত পোষাক ছাড়া কোন ছাত্র-ছাত্রীকে ক্লাস করতে দেয়া হয় না। কোন যথার্থ কারণে নির্ধারিত পোষাকে আসা সম্ভব না হলে ছাত্র-ছাত্রীকে অবশ্যই অভিভাবকের নিকট থেকে কারণ দেখিয়ে পত্র আনতে হবে, অন্যথায় ক্লাস করতে দেয়া হবে না।
৯। ছাত্র-ছাত্রীদের নিকট কলেজের ঠিকানায় কোন চিঠিপত্র না আসাই নিয়ম। যদি আসে চিঠি খুলে দেখা হয় এবং প্রয়োজনে অভিভাবককে জানানো হয়।
১০। প্রত্যেক ছাত্র-ছাত্রীকে কলেজের লোগোযুক্ত নির্ধারিত কলেজ ডায়েরি প্রতিদিন কলেজে নিয়ে আসবে এবং প্রতিদিনের প্রতি পিরিয়ডের প্রদত্ত নির্দেশ, শ্রেণির কাজ বা বাড়ির কাজ ডায়েরিতে লিপিবদ্ধ করবে।
১১। কোন ছাত্র-ছাত্রী কোন অবস্থায় কলেজে মোবাইল ফোন, হেডফোন, এমপিথ্রি প্লেয়ার, সিডি, আইপ্যাড, ক্যামেরা ইত্যাদি কলেজে আনতে পারবে না।
১২। কোন অনুষ্ঠান কিংবা বিশেষ প্রয়োজনে অবশ্যই শ্রেণিশিক্ষকের অনুমতি সাপেক্ষে উপরোক্ত দ্রব্যাদি সাথে নিয়ে আসতে পারবে।